বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

নেত্রকোণায় খান সাহেব আবদুল আজিজ র্টিচাস ট্রেনিং (বি.এড) কলেজ এর নবীনবরণ অনুষ্ঠান পালিত

রিপোর্টারের নাম:
  • আপডেট : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ২৩১ পঠিত

বিশেষ প্রতিনিধিঃ নেত্রকোণা খান সাহেব আবদুল আজিজ র্টিচাস ট্রেনিং (বি.এড) কলেজ এর বি.এড র্কোস এর নবীনবরণ অনুষ্ঠান ২০২২ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মোঃ আব্দুর রহমান, বিশেষ অতিথি ছিলেন- অধ্যাপক মতীন্দ্র সরকার এবং প্রধান বক্তা ছিলেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ওসমান গনি। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি এবং বিশেষ অতিথি, প্রধান বক্তাদের প্রশিক্ষনার্থীরা ফুল দিয়ে বরণ করে নেন।

পরে নবীনবরণ অনুষ্ঠানে খান সাহেব আবদুল আজিজ র্টিচাস ট্রেনিং (বি.এড) কলেজ এর অধ্যক্ষ ফাইজুর রহমান খান পাঠান এর সভাপতিতে¦ এবং উক্ত কলেজের ছাত্রী নাঈমা সুলতানা লিবন এর উপস্থাপনায় নবীনবরণ অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান, স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও মুজিববর্ষে ব্যক্তব্যের শুরুতেই বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু ১৫ই আগষ্ট নিহত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বিশ্বের মুকুটহীন সম্রাট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের নিহত সদস্য ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে, প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বলেন- ‘তাদের ছাত্র-ছাত্রী মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ করার ভূমিকা রাখার জন্যে সকল প্রশিক্ষণার্থীদের আহ্বান জানান এবং কর্মমুখী শিক্ষার বিস্তার লাভের জন্য অনুপ্রাণিত করেন’।

এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অধ্যাপক মতীন্দ্র সরকার, প্রধান বক্তা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ওসমান গনি তালুকদার। এসময় নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সকল প্রশিক্ষনার্থী ও আমন্ত্রিত সুধীজন। আলোচনা শেষে অনুষ্ঠানের সভাপতি, কলেজের অধ্যক্ষ বক্তব্যে বলেন- তার কলেজের শতভাগ পাশের নিশ্চয়তা সহ সাফল্যের ২২ তম বর্ষে পর্দাপণ। সরকারি বি.এড সনদ প্রদানকারী জেলার একমাত্র কলেজ। এই কলেজকে সকলের সার্বিক সহযোগীতা কামনা করে সকলকে তার ব্যক্তিগত ও কলেজের পক্ষ থেকে ধন্যবাদ এবং শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি