বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

খালিয়াজুরী হাওরে ধান কাটা শুরু

রিপোর্টারের নাম:
  • আপডেট : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ২৬০ পঠিত

জেষ্ট্য প্রতিবেদকঃ ভারতের মেঘালয় রাজ্যের চেরাপুঞ্জিতে ভারী বর্ষণের কারণে নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলার ধনু নদীতে পানি কমতে শুরু করায় খালিয়াজুরী, মদন, মোহনগঞ্জের বিভিন্ন হাওরে ধাট কাটা শুরু করেছে কৃষকরা। মোহনগঞ্জ উপজেলার সায়াইর ইউনিয়নের সয়াইর গ্রামের কৃষক মঞ্জুরুল আলম চৌধুরী জানান আমাদের এলাকায় ধান কাটার জন্য শ্রমিকের সংকট দেখা দিয়েছে।

তবে বিভিন্ন জেলা থেকে শ্রমিক আসলে আমরা দ্রুত ধান কাটতে পারবো। শেরপুর, জামালপুর সহ বিভিন্ন জেলা থেকে হার্ভেস্টার মেশিন ইতিমধ্যে আসতে শুরু করেছে। খালিয়াজুরী সদর ইউনিয়নের কীর্তনখলা হাওর, চুনাই হাওর, বাদিয়ারচর হাওর, টাকটারের হাওর, মনিজান হাওর, লেবরিয়া হাওর, হেমনগর হাওর চাকুয়া ইউনিয়নের গঙ্গবদও হাওর, নয়াখাল হওর, গাজীপুর ইউনিয়নের বাগানী হাওর, নাওটানা ও ডাকাতখালি হাওরের ধানকাটার কার্যক্রম ইতিমধ্যে চলমান রয়েছে। মদন উপজেলা কৃষক সোহাগ মিয়া বলে আমাদের যে ক্ষতি হয়েছে সরকার যদি আমাদের কে সহযোগিতা না করে তাহলে আমরা ঘুরে দাঁড়াতে পারবোনা।

নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান কৃষকদের কে দ্রুত পাকা ধান কাটার জন্য নির্দেশ দিয়েছেন। অপরদিকে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এম এল সৈকত জানান, কির্তনখোলা ও নাউটানা এলাকায় আশা বাঁধের ফাটল দেখা দিয়েছিল,তা আমরা দ্রুত মেরামত করেছি। ধনু নদীর পানি রবিবার সকাল ১১টার দিকে বিপদ সীমার ৩৯ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। বোরো ফসলের ক্ষয়ক্ষতি নিয়ে আর কোনো আশঙ্খা নেই । আমাদের লোক বাধঁ রক্ষায় নিয়োজিত রয়েছে। আমরা প্রতিনিয়তই তদারকী করছি।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি