সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

কলমাকান্দায় শিক্ষক নেই স্কুলে, ক্লাস নিচ্ছেন দপ্তরী

রিপোর্টারের নাম:
  • আপডেট : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪১ পঠিত

 

কলমাকান্দা প্রতিনিধি ঃ নেত্রকোনার কলমাকান্দা উপজেলার খলা-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৪৬ জন শিক্ষার্থী থাকলেও সেখানে শিক্ষক রয়েছে মাত্র ৩জন। তারমধ্যে একজন শিক্ষক রয়েছে ডিপিএড প্রশিক্ষণে। আরেক জন শিক্ষক আছেন ছুটিতে। আবার প্রধান শিক্ষক অফিসের কাজে ব্যস্ত রয়েছেন শিক্ষা কার্যালয়ে। এসময় শিক্ষার্থীদের ক্লাস নিচ্ছেন দপ্তরী ও একজন প্যারা শিক্ষক। বৃহস্পতিবার সরেজমিনে বিদ্যালয়টিতে গিয়ে এমনই চিত্র দেখা গেছে। উপজেলা শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, ১৯৭০ সালে .৫৬ শতক জমির মধ্যে স্থাপিত হয় খলা-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়টি। এই বিদ্যালয়ে সাত জন শিক্ষককের পদ থাকলেও চার জন শিক্ষকের পদ শূন্য রয়েছে। তারমধ্যে একজন প্রধান শিক্ষক ও দুই জন সহকারি শিক্ষক। একজন সহকারি শিক্ষক রয়েছে ডিপিএড প্রশিক্ষণে। বর্তমানে দুই জন শিক্ষক দিয়েই চলছে বিদ্যালয়টি।

বৃহস্পতিবার সরেজমিনে দেখা গেছে, বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল গণিসহ সকল শিক্ষকই অনুপস্থিত। বিদ্যালয়ের দপ্তরী মো. সোয়াদ মিয়া জানান, প্রধান শিক্ষক অফিসের কাজে কলমাকান্দায় আছেন। আর সহকারি শিক্ষক সালমা আজাদী ছুটিতে আছেন। তাই প্যারা শিক্ষক লামিয়া আক্তারসহ তিনি ক্লাস নিচ্ছেন।স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, সহকারি শিক্ষক সালমা আজাদী মাঝে মধ্যে বিদ্যালয়ে আসেন। আর প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল গণি প্রায় সময়ই অফিসে কাজের কথা বলে বিদ্যালয়ে অনুপস্থি থাকেন। তাই এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের একমাত্র ভরসা দপ্তরী ও প্যারা শিক্ষক। নাম প্রকাশে অনি”ছুক এক ছাত্র অভিভাবক জানান, বেশিরভাগ সময়ই বিদ্যালয়ে শিক্ষক অনুপস্থিত থাকার কারণে শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে অমনোযোগী হয়ে পড়েছে।

তাই জরুরী ভিত্তিতে এই বিদ্যালয়ে কয়েক জন শিক্ষক নিয়োগ দেওয়ার জন্য তিনি দাবি জানান। সহকারি শিক্ষক সালমা আজাদীর ছুটি থাকার বিষয়টি নিশ্চিত করে প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল গণি বলেন, তিনি সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তার সাথে দেখা করতে অফিসে গেছেন। পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন। এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহানারা খাতুন বলেন, তিনি বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন। সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি