সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

নেত্রকোনায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠিত

রিপোর্টারের নাম:
  • আপডেট : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ১২০ পঠিত

বিশেষ প্রতিনিধিঃ নেত্রকোনায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক অন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই সংলাপ অনুষ্ঠিত হয়।জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংলাপে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী বলেন,বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেশ হিসাবে বাংলাদেশকে গড়ে তোলার জন্যই আমৃত্য কাজ করেছেন এবং চার মূলনীতির অন্যতম ছিল ধর্মনিরপেক্ষতা। তিনি ইসলামিক ফাউন্ডেশন গঠন করে ছিলেন।

বাংলাদেশ মাদ্রাসা বোর্ড করে ছিলেন। তার সুযোগ্যা কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেই লক্ষ্যেই কাজ করছেন। আর সে কারণেই জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের লোকজন বাংলাদেশে একত্রে বসবাস করছেন। ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় স¤প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের আয়োজনে, জেলা প্রশাসন ও নেত্রকোনা ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত সংলাপ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী,জেলা পরিষদ চেয়ারম্যান অসিত সরকার সজল,পুলিশ সুপার মো.ফয়েজ আহমেদ,জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আমিরুল ইসলাম, কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান আঃ খালেক, কেন্দুয়া উপজেলা চেযারম্যান নুরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার , মাওঃ আব্দুল বাতেন , প্রেসক্লাব সেক্রেটারী এম.মুখলেছুর রহমান খান প্রমুখ।

ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তধর্মীয় সংলাপে জনপ্রতিনিধি,সাংবাদিক,সকল ধর্মের ধর্মীয়নেতা,পুলিশ এবং প্রশাসনের কর্তাব্যক্তি ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি