সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

নেত্রকোনায় লোকজ উৎসবে ২ গুণীজনকে সম্মাননা

রিপোর্টারের নাম:
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ১৮২ পঠিত

বিশেষ প্রতিনিধি : সঙ্গীতে ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন মো. সাইফুল আলম এবং তরুন কর্মকার নামে দুই গুণীজন। বুধবার নেত্রকোনা জেলা সদরের সাহাপুর এলাকার ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোকসাহিত্য গবেষণা একাডেমির পক্ষ থেকে প্রতিষ্ঠানটির আঙ্গিনায় আনুষ্ঠানিক ভাবে সম্মাননা পান তারা।.

সম্মাননা পাওয়া সাইফুল আলম বাংলাদেশ টেলিভিশন ও বেতারের সঙ্গীত শিল্পী। তিনি ঠাকুরগাও জেলা শহরের বাসিন্দা। আর তরুন কর্মকার হলেন সমাজ সেবক ও সংগঠক। তিনি ভারতের কলকাতা শহরের হিন্দমটর এলাকার বাস করেন। সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গুণীজনদের হাতে সম্মাননা সনদ ও ক্রেষ্ট তুলে দেন বাংলাদেশ বিমান পরিচালনা পরিষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান। .

এ সময় গুণীজনদের গায়ে উত্তরীয়ও পরিয়ে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোকসাহিত্য গবেষনা একাডেমির প্রতিষ্ঠাতা ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইকবাল হাসান তপু জানান, প্রতিষ্ঠানটির আয়োজনে সাত দিন ব্যাপী লোকজ মেলা চলছে। গত ২৩ ডিসেম্বর মেলার উদ্বোধন করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপীল বিভাগের মাননীয় বিচারপতি ওবায়দুল হাসান শাহীন। উদ্বোধনের পর থেকে মেলার বিভিন্ন আঙ্গিকের মাঝে গুণীজন সম্মাননা প্রদান একটি অন্যতম অংশ। ¯স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে সম্মাননা পাবার পর গুণীজনেরা তাদের অভিব্যাক্তি প্রকাশ করেন।.

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা মালিক খসরু পিপিএম, নেত্রকোনা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মঞ্জুরুল আলম শরীফ, নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার ও মোহনগঞ্জ পৌর মেয়র এডভোকেট লতিফুর রহমান রতন প্রমুখ।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আয়োজনকারী প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইকবাল হাসান তপু। অনুষ্ঠানটির সঞ্চলনায় ছিলেন প্রতিষ্ঠানের দাতা ও প্রতিষ্টাতা সদস্য ফারহানা ওয়াজেদ।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি