সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার” শুভ উদ্বোধন

রিপোর্টারের নাম:
  • আপডেট : শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ১১৩ পঠিত

বিশেষ প্রতিনিধি ঃ—নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ও নান্দনিক করার প্রয়াসে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ ০৩ মে, তারিখ জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার” এর শুভ উদ্বোধন করেন।

উক্ত কর্ণারে বঙ্গবন্ধুর জীবনাদর্শ, কর্মজীবন ও তার পরিবারের সদস্যবৃন্দের আলোকচিত্র স্থান পেয়েছে। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ’৫২এর ভাষা আন্দোলন ও এর পরবর্তী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় রাজনৈতিক জীবনচিত্র এবং বাংলাদেশ রাষ্ট্র গঠনের প্রেক্ষাপট বঙ্গবন্ধু কর্ণারে স্থান পেয়েছে।

এছাড়াও এ কর্ণারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকাণ্ড ও আন্তর্জাতিক অঙ্গণে উল্লেখযোগ্য স্বীকৃতিসমূহ আলোকচিত্রের মাধ্যমে প্রদর্শন করা হয়েছে। “আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার লক্ষ্যে ও স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর অসামান্য আত্মদানকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করতে এ কর্ণার অনবদ্য ভূমিকা রাখবে” বলে উদ্বোধনকালে জেলা প্রশাসক মহোদয় উল্লেখ করেন।

উক্ত কার্যালয়ের সেবা প্রদান সহজীকরণের লক্ষ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের পাশাপাশি ফ্রন্ট ডেস্ক, নোটিশ বোর্ড, সিটিজেন চার্টার ইত্যাদি নতুন আঙ্গিকে সাজানো হয়েছে।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি