সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য রেবেকা মমিনের ইন্তেকাল

রিপোর্টারের নাম:
  • আপডেট : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ২৭৭ পঠিত

মোহনগঞ্জ  সংবাদদাতা ঃ নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরী) আসনের সংসদ সদস্য রেবেকা মমিন (৭৬) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়.। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। বছরখানেক ধরে রেবেকা মমিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

সম্প্রতি তাঁকে ঢাকায় স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আজ ভোর সাড়ে ৪টার দিকে তাঁর মৃত্যু হয়,।রেবেকা মমিনের গ্রামের বাড়ি মোহনগঞ্জ পৌর শহরের কাজিয়াহাটিতে। তিনি এক মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। রেবেকা মমিন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সাবেক সদস্য প্রয়াত খাদ্যমন্ত্রী আবদুল মমিনের স্ত্রী।

ষাটের দশকের রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে রাজনীতি শুরু করেন সংসদ সদস্য রেবেকা মমিন।তারপর বিভিন্ন সময়ে দলের পদে ছিলেন। নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য রেবেকা মমিন। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর টানা তিনবার ওই আসন থেকে নির্বাচিত হন।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বেও ছিলেন। রেবেকা মমিন দুই বছর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গৃহহীন ও ভূমিহীনদের নিয়ে আদর্শ গ্রাম গড়ে তোলার জন্য মোহনগঞ্জের কাজিয়াহাটি মৌজায় পারিবারিক সম্পত্তি থেকে ১ একর ৬৪ শতক জমি দান করেন।

রেবেকা মমিন ব্যক্তিগত জীবনে খুব সৎ ও আদর্শিক মানুষ ছিলেন। তিনি খুব সাদামাটা জীবন যাপন করতেন। তাঁর পরিবার স্কুল, কলেজ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, সাব-রেজিস্ট্রি অফিস, বাজার, মসজিদ ও রেললাইন নির্মাণের জন্য ইতিপূর্বেও শত শত কোটি টাকার সম্পত্তি বিনা শর্তে দান করেছে। তাঁর প্রথম জানাজা সকাল ১০টা ধানমন্ডি ৩ নম্বর রোডে বায়তুল আমান মসজিদে অনুষ্ঠিত হয়।  দুপুরে নেত্রকোনা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে মরহুমার মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয় ।

সন্ধ্যা ৬টায় তৃতীয় জানাজা মোহনগঞ্জ কাজিয়াটিতে তাঁর নিজ বাড়িতে অনুষ্ঠিত হয়।মরহুমার লাশ দাফনের সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো: ফয়েজ আহমেদ,বাংলাদেশ আওয়ামীলীগ নেত্রকোনা জেলা শাখার সভাপতি এডভোকেট আমিরুল ইসলাম,সাধারন সম্পাদক শামছুর রহমান লিটন, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, আওয়ামীলীগ নেতা শফি আহম্মেদ,শহিদ ইকবালসহ আওয়ামীলীগ,ছাত্রলীগ, যুবলীগ এর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ,  প্রশাসনের   বিভিন্ন স্থরের   কর্মকর্তা স্থানীয় গণ্যমান্য বক্তিবর্গ ও মরহুমার আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন ।

পরে  পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। তাঁর মৃত্যুতে মোহনগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দোয়া মাহফিল ও শোক প্রকাশ করা হয়।

 

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি