বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

নেত্রকোণায় মানু মজুমদার ও শফী আহমেদ এর স্মরণ সভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম:
  • আপডেট : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৮০ পঠিত

বিশেষ প্রতিনিধি : নেত্রকোণা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে প্রতিরোধযোদ্ধা মানু মজুমদার ও ৯০ স্বৈরাচার বিরোধী ছাত্র গণ আন্দোলনের নেতা শফী আহমেদ এর স্মরণ সভা গত ৮ জুন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত স্মরণ সভায় সভাপতিত্ব করেন নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমিরুল ইসলাম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এম.পি, কেন্দ্রীয় নেতৃবৃন্দর মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এম.পি, এস এম কামাল হোসেন এম.পি, মির্জা আজম এম.পি, শফিউল আলম চৌধুরী নাদেল এম.পি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অ্যাড. মৃণাল কান্তি দাস, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং, কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ.কে.এম আফজালুর রহমান বাবু, সংসদ সদস্য সাজ্জাদুল হাসান, মোসতাক আহমেদ রুহী, কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য- নির্মল গোসামী, নেত্রকোণা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল, পৌর মেয়র নজরুল ইসলাম খান, প্রয়াত মানু মজুমদার ও শফী আহমেদ এর স্ত্রী, সন্তানগণ। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামছুর রহমান লিটন, সভায় বক্তাগণ মানু মজুমদার ও শফী আহমেদ-এর বর্নাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে বলেন, মানু মজুমদার ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী, প্রতিরোধ যোদ্ধা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী হয়ে মৃত্যুর পূর্ব পর্যন্ত দেশরত্ন শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করে গেছেন।

একজন সৎ সাহসী সাদা মনের মানুষ হিসেবে তিনি সর্বজন পরিচিত ছিলেন, তার কর্মের মধ্যে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে বেঁচে থাকবেন। ৯০-এর স্বৈরাচার বিরোধী ছাত্র ও গণআন্দোলনের ছাত্র নেতা শফী আহমেদ ছিলেন আজীবন একজন সাহসী যোদ্ধা, ছাত্র-রাজনীতি তাকে শফী আহমেদ হিসেবে সারাদেশে পরিচয় করে দিয়েছে। ভাটি বাংলার হাওর অঞ্চল মানুষের অত্যন্ত প্রিয় মানুষ ছিলেন।

সকল গণতান্ত্রিক আন্দোলনে শফী আহমেদ এর নেতৃত্ব ছিল প্রশংসনীয়। এই জনপ্রিয় ছাত্রনেতা তার কর্মের মধ্যে দিয়ে গণতান্ত্রিক রাজনৈতিক আন্দোলনের অংশ হিসেবে আজীবন বেঁচে থাকবেন। বঙ্গবন্ধুর কন্যা দেশরতœ জননেত্রী শেখ হাসিনা এই দুই পরিবারে পাশে আছেন ও থাকবেন। তাদের দেখা শোনার জন্য বাংলাদেশ আওয়ামীলীগের সুদৃষ্টি সব-সময় থাকবে।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি