সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

সফল ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা সুমাইয়া শিমু

রিপোর্টারের নাম:
  • আপডেট : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ১২৪ পঠিত

বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহ বিভাগ এর নেত্রকোনা জেলার সুমাইয়া ফারজানা শিমু ওরুফে (তুজা) একজন সফল ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা । পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের দুলচাপুর গ্রামের স্থায়ী বাসিন্দা আব্দুল হামিদ (তাং) ও বেগম সুফিয়ার মেয়ে সুমাইয়া ফারজানা (শিমু)। দুই ভাই সোহাগ ও শওকতের একমাত্র বোন শিমু।

ছোটবেলা থেকেই মেধাবী শিমুর আগ্রহ ছিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের উপর। ২০১৭ সালে তার ফেসবুক প্ল্যাটফর্মে আসা। অযথা সময় নষ্ট না করে কিভাবে সামাজিক যোগাযোগের মাধ্যমকে ব্যবহার করে নিজেকে স্বাবলম্বী করা যায় সেই চিন্তা থেকে ফেসবুকে বিভিন্ন গ্রুপ ও পেইজ নিয়ে কাজ শুরু হয় তার। বর্তমানে ফেসবুকে তার অসংখ্য গ্রুপ ও পেইজ রয়েছে এছাড়াও তিনি কাজ করেছেন বিভিন্ন প্রিন্টিং নিয়ে ।

বর্তমানে তার অধীনে অসংখ্য ছেলেমেয়ে কাজ করে ভার্চুয়াল জগতে। এক সময় মায়ের কাছ থেকে ২০ টাকা চেয়ে নেওয়া মেয়েটা এখন মাসে আয় করে ২০ থেকে ২৫ হাজার টাকা। ২২ বছর বয়সেই তিনি নিজেকে একজন সফল উদ্যোক্তা হিসেবে তৈরি করেছেন। তার মতে, বেকারত্ব কমাতে পারে ফ্রিল্যান্সিং। এবং তারা প্রত্যেকেই নিজেদের বেকারত্ব গুছিয়ে নিতে সক্ষম হয়েছে। তার প্রধান লক্ষ্য উদ্যোক্তা গঠনের মাধ্যমে দেশের বেকারত্ব হ্রাস করা। তরুণ তরুণীদের প্রতি তার আহ্বান তারা যেন উদ্যোক্তা হয়ে ওঠার মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করে গড়ে তোলে।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি