সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

মোহনগঞ্জে ২ সপ্তাহের ব্যবধানে ৪ টি স্কুলে চুরি

মো কামরুল ইসলাম রতন
  • আপডেট : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ২১৪ পঠিত

 

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা জেলার মোহনগঞ্জে দুই সপ্তাহের ব্যবধানে চারটি প্রাথমিক বিদ্যালয়ে চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে স্কুলে থাকা ল্যাপটপ, সিলিং ফ্যান, ঘন্টা ও বৈদ্যুতিক বাল্বসহ নানা জিনিসপত্র নিয়ে গেছে। এসব চুরির ঘটনায় স্কুলের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়েছে। এতে কাউকে গ্রেফতার করা হয়নি। এমনকি চুরি যাওয়া মালামালও উদ্ধার করতে পারেনি মোহনগঞ্জ থানা পুলিশ। মোহনগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ সাহা এ তথ্য নিশ্চিত করে গত উপজেলা পরিষদের আইন-শৃঙ্খলা সভায় তিনি বক্তব্য প্রদান করেন। তিনি আরো বলেন, গত এক বছরে ১৫টির বেশি স্কুলে রাতের বেলায় তালা ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে। এরমধ্যে গত ১৫ দিনেই চারটি স্কুলে চুরির ঘটনা ঘটেছে।

স্কুলের ল্যাপটপ ও সিলিং ফ্যানসহ নানা মালামাল নিয়ে গেছে।এখন পর্যন্ত কোন চোর গ্রেফতার হয়নি। তবে সব ঘটনার পরই থানায় অভিযোগ করা হয়েছে। শিক্ষা অফিস ও অভিযোগ সূত্রে জানা গেছে, সম্প্রতি উপজেলার বসন্তিয়া, সোনারামপুর, কলুংকা, বড়তলী-বানিয়াহারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটে। এসব বিদ্যালয়ে নেই কোন নৈশ্যপ্রহরী। এছাড়া বাউন্ডারি দেয়াল না থাকায় রাতে তালা ভেঙ্গে একটি ল্যাপটপ, ৮/১০টি সিলিং ফ্যানসহ নানা মালামাল নিয়ে যায়।

স্কুলের চুরির ঘটনায় থানায় অভিযোগ প্রাপ্তির বিষয়টি আইন-শৃঙ্খলা সভায় নিশ্চিত করে মোহনগঞ্জ থানার ওসি (তদন্ত) শফিকুজ্জামান বলেন, এসব ঘটনায় তদন্ত চলছে। চুরি যাওয়া মালামাল উদ্ধার ও আসামী গ্রেফতার চেষ্টা অব্যাহত আছে।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি