বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

মোহনগঞ্জ সমাজ স্কুলে প্রধান শিক্ষকের চাকুরীর মেয়াদ বৃদ্ধির দাবিতে শিক্ষার্থীদের স্কুলে তালা

রিপোর্টারের নাম:
  • আপডেট : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৩৪১ পঠিত

মোহনগঞ্জ সংবাদদাতাঃ নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলার ৫ নং সমাজ সহিলদেও ইউনিয়নের সমাজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের চাকরি বৃদ্ধিকরণের দাবিতে ৩ দিন যাবত স্কুলে শিক্ষার্থীরা তালা মেরে আন্দোলন অব্যাহত রেখেছে। ১৪ মার্চ সোমবার দুপুর ১ টায় সমাজ উচ্চ বিদ্যালয় সরেজমিনে গিয়ে দেখা যায় স্কুলের সকল কক্ষে তালা মেরে শিক্ষার্থীরা স্লোগান দিচ্ছে। বারিন্দায় সহকারী শিক্ষকরা দাঁড়িয়ে থেকে সময় অতিবাহিত করছেন। সমাজ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মারুফ ও দশম শ্রেণীর ছাত্রী ঐশী জানান, তাদের স্কুলের প্রধান শিক্ষক মজিবুর রহমান ১৬ মার্চ অবসরে যাবেন।

মজিবুর রহমান একজন ভালো শিক্ষক তাই কয়েক বছর রাখার জন্য শিক্ষার্থীরা আন্দোলনে অংশ হিসেবে ১২ মার্চ হতে ১৪ মার্চ পর্যন্ত অব্যাহত রেখেছেন। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান আনসারী বলেন, একটি সূত্রে সংবাদ পেয়ে গতকাল গিয়ে কয়েক ঘণ্টা অবস্থান করার পরও বিষয়টি শুরু হয়নি। তিনি বলেন আমি প্রধান শিক্ষককে কারণ দর্শানোর চিঠি প্রেরন করেছি । প্রধান শিক্ষক আমাদেরকে কোনকিছু অবহিত না করে তিনি বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ছাব্বির আহমেদ আকুঞ্জি বলেন আমি আপনার কাছ থেকে শুনেছি ।

দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য চেষ্টা অব্যাহত থাকবে । জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল গফুর জানান, আপনার কাছ থেকে বিস্তাারিত জানলাম। তবে মোহনগঞ্জের মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কৈফিয়ৎ তলবের চিঠির অনুলিপি পেয়েছি। বিষয়টি অবশ্যই আমলে নিয়ে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার চেষ্টা করব। উপস্থিত সহকারী শিক্ষকরা বলেন, আন্দোলন শুরু হওয়ার পর থেকে প্রধান শিক্ষক স্কুলে আসছে না। আমরা প্রতিদিন ঐ স্কুলে এসে বারিন্দায় অবস্থান করে অফিস সময় অতিবাহিত করছি। প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান মোবাইলে কথা বললে তিনি বলেন, লিখিতভাবে প্রশাসনকে বিষয়টি অবহিত করেননি। তবে মৌখিকভাবে অভিহিত করেছেন বলে আমাকে মোবাইলে জানান। প্রশাসনিক হস্তক্ষেপের বিষয়টি দ্রুত সমাধান হওয়া প্রয়োজন।

 

 

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি