বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া বিএনপি’র আয়োজনে শহীদ জিয়ার  শাহাদাৎ বার্ষিকী পালিত

রিপোর্টারের নাম:
  • আপডেট : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ১১০ পঠিত

 

বিশেষ প্রতিনিধি : জনতার জিয়া-চির অম্লান বিএনপি’র প্রতিষ্ঠাতা বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা আধুনিক বাংলাদেশের স্থপতি এবং বাংলাদেশের প্রথম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) এর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিএনপি-ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া কর্তৃক আয়োজিত দোয়া ও আলোচনা সভাটি পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে  শুরু করা হয়।গত ৩ জুন দোয়া ও আলোচনা সভাটি পার্থ, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হয়।

উক্ত শাহাদাৎ বার্ষিকীর দোয়া ও আলোচনা সভাটির আয়োজন করেন জাসাস অস্ট্রেলিয়ার সাবেক সহ-সভাপতি এবং সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি ছাত্র সংসদের সাবেক সভাপতি- মোঃ আবু সালেহ বুলবুল এবং নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার চাঁনপুর রোড নিবাসী ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াতে অবস্থানরত জাতীয় নির্বাহী কমিটি জাসাস,বিএনপি -অস্ট্রেলিয়ার সাবেক সাংগঠনিক সম্পাদক-মোঃ জাহিদ খান। মোঃ আবু সালেহ বুলবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানটির কার্যক্রম শুরু করা হয়। উক্ত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বিএনপি-অস্ট্রেলিয়া মহাদেশের সাংগঠনিক সমন্বয়ক মোহাম্মদ রাশেদুল হক, ভার্চুয়ালি যুক্ত হয়ে আরো বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক মোহাম্মদ হায়দার আলী, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  মোঃ অমি ফেরদৌস এবং বিএনপি অস্ট্রেলিয়ার সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম রনি।

উক্ত দোয়া ও আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- ডক্টর সালেকুজ্জামান, ইঞ্জিনিয়ার হাসনাইন ইব্রাহীম, রুহুল ইসলাম সরদার ও মোঃ জাহিদ খান। আলোচক বৃন্দ সকলেই শহীদ জিয়ার জীবনাদর্শের উপর আলোকপাত করেন এবং শহীদ জিয়াউর রহমান এর আদর্শকে বাস্তবায়ন করে দেশ ও জাতির মুক্তির আহ্বান জানান। উক্ত দোয়া ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা  মোঃ মমিন ইসলাম, মোঃ ফারুক, কাজী সিফাত ইসলাম সহ বিএনপি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার অন্যান্য নেতৃবৃন্দ। পরিশেষে, মহান আল্লাহ তায়ালার কাছে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর আত্মার মাগফেরাত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে এবং মুসলিম বিশ্বের সকলের মঙ্গল কামনায় মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন করা হয়।

শেয়ার করুন:

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2021 dainikjananetra
কারিগরি সহযোগিতায় পূর্বকন্ঠ আইটি